বীভৎস বেদনা - সৈয়দ আব্দুল মালিক

Boierhut Publications
Amazon Kindle Google Books

Description

বীভৎস বেদনা
সৈয়দ আব্দুল মালিক
মূল অসমিয়া থেকে
বাংলা অনুবাদ বাসুদেব দাস
সৈয়দ আব্দুল মালিকের অজস্র ছোটগল্প থেকে ১২ টি ভিন্ন স্বাদের গল্প নিয়ে সাজানো হল এই গল্প সংকলনঃ ‘বীভৎস বেদনা’। এই সংকলনের অধিকাংশ গল্প বিভিন্ন লিটল ম‍্যাগাজিন যেমন — কালপ্রতিমা, বঙ্গবসুন্ধরা, সৌতি, প্রাগভাষ, অন্যদেশ অনলাইন পত্রিকায় পূর্বে প্রকাশিত হয়েছিল। তাঁদের কাছে আমি চিরঋণী।
বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি, ঔপন্যাসিক বন্ধুবর — নুরুল সুলতানকে, যিনি আমাকে ২০১৮ সনে ১৯ ডিসেম্বর দেরগাঁও সাহিত্য সভা আয়োজিত সৈয়দ আব্দুল মালিকের জন্মশতবর্ষ অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করেছেন। সৈয়দ আব্দুল মালিকের পুত্র কামিল হায়াৎ আমাকে বই পাঠিয়ে উৎসাহিত ও অনুপ্রাণিত করেছেন। তাঁকে আমার শুভেচ্ছা।
বন্ধুবর ডাঃ রাজেন্দ্র দেবনাথ প্রথম থেকেই আমাকে নানা পরামর্শ দিয়ে সাহায্য করেছেন। প্রকৃতপক্ষে গোটা বইটার পরিকল্পনাটাই তার। আজকের দিনেও যে এই ধরনের মানুষ রয়েছে তা জেনে ভীষণ আনন্দ হয়। এই বইটির প্রকাশ তাকে আনন্দিত করবে।
পরিশেষে ‘বইয়ের হাট’ এর প্রকাশক ও সাহিত্যানুরাগী রিটন খানকে অসংখ্য ধন্যবাদ সৈয়দ আব্দুল মালিকের এই গল্প সংকলন ই-বুক রূপে প্রকাশ করতে এগিয়ে আসার জন্য। আমি তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘ কর্মময় জীবন কামনা করছি।
আমার প্রত্যাশা এই বই অসম-বাংলার ভ্রাতৃত্বের বন্ধনকে আরও দৃঢ় করে তুলবে।

Similar Products

4015350789785000674